পপি এনজিও চাকরির সুযোগ

Spread the love

পপি এনজিও চাকরির সুযোগ

পিপল্স ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ১৯৮৬ সাল থেকে কাজ করে আসছে। সংস্থার ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে নিম্নলিখিত পদসমূহে নিয়োগের জন্য দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

ক্র/নংপদের নামশিক্ষাগত যোগ্যতা , অভিজ্ঞতা, বয়স ও বেতন
০১সহকারী পরিচালকশিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : স্নাতকোত্তর। ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে সংশ্লিষ্ট পদে ৫ বছরসহ ন্যূনতম ১০ বছরের অভিজ্ঞতা। ৫০টি শাখার দায়িত্ব পালন অথবা ১০০ কোটি টাকা ঋণস্থিতি পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে কাজের দক্ষতা থাকতে হবে। কর্মী ব্যবস্থাপনা ও কর্মী সহকারী পরিচালক উন্নয়নের যোগ্যতা সম্পন্ন হতে হবে। প্রতিবেদন তৈরী, পরিকল্পনা প্রণয়ণ ও বাস্তবায়ন, মনিটরিং কাজে দক্ষ হতে হবে। বয়সঃ ৪৫ বছর। বেতন ঃ শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে ৭১,৩২৫/- এবং স্থায়ীকরণের পর ৭৭,৩৭৫/-(ক্রেডিট ভাতা, মোবাইল বিলসহ)। অধিক যোগ্যতা সম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে বেতন আলোচনা সাপেক্ষ। কর্মসূচি ব্যবস্থাপক  
০২কর্মসূচী ব্যবস্থাপক (৩ জন নতুন অঞ্চল সহশিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : স্নাতকোত্তর। ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে সংশ্লিষ্ট পদে বা সমপদে ৩বছরসহ ন্যূনতম ৮ বছরের অভিজ্ঞতা। কমপক্ষে ১৫টি শাখার ঋণ কার্যক্রম পরিচালনার দক্ষতা থাকতে হবে। সফ্টওয়ারের মাধ্যমে প্রতিবেদন তৈরী ও যাচাই, মনিটরিং, পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন, এবং কর্মী ব্যবস্থাপনায় দক্ষতা থাকতে হবে। কম্পিউটারে কাজে ও মাইক্রোফিন-৩৬০ সফ্টওয়ার পরিচালনায় দক্ষ হতে হবে। মোটরসাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বয়স ঃ সর্বোচ্চ ৪২ বছর। বেতন : শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে ৫০,৮৪৫/- এবং স্থায়ীকরণের পর ৫৪,৮৩৮/-(ক্রেডিট ভাতা, মোবাইল বিলসহ)। অধিকতর দক্ষ প্রার্থীদের ক্ষেত্রে বেতন আলোচনা সাপেক্ষ।
০৩কর্মসূচি ব্যবস্থাপক (১৫ জন)  শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : স্নাতকোত্তর। ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে কমপক্ষে ৪টি শাখা পরিচালনায় ১ বছরের অভিজ্ঞতাসহ এবং ক্ষুদ্র অর্থায়ন কর্মসূচিতে ৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অধিক অভিজ্ঞতাসম্পন্ন স্নাতক/সমমান পাশ প্রার্থীগণ আবেদন করতে পারবেন। প্রতিবেদন তৈরী ও যাচাই, মনিটরিং, পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন এবং কর্মী ব্যবস্থাপনায় দক্ষতা থাকতে হবে। মোটরসাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। কম্পিউটারে কাজে দক্ষতা ও মাইক্রোফিন-৩৬০ সফ্টওয়ার পরিচালনায় পারদর্শী হতে হবে। বয়স : সর্বোচ্চ ৪২ বছর । বেতন ঃ শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে =৩৮,২০৩/- এবং স্থায়ীকরণের পর = ৪১,০১০/-(ক্রেডিট ভাতা ও মোবাইল বিলসহ)। অধিক যোগ্যতা সম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে বেতন আলোচনা সাপেক্ষ।
০৪শাখা ব্যবস্থাপক (৫০ জন)  শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : স্নাতকোত্তর। ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে শাখা ব্যবস্থাপক হিসাবে ন্যূনতম ১ বছরের অভিজ্ঞতা। সংশ্লিষ্ট কাজে বা সমপদে ২ বছরের অধিক অভিজ্ঞতা সম্পন্ন স্নাতক/সমমান পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। কর্মী পরিচালনায় দক্ষতা থাকতে হবে। সদস্য ভর্তি ও ঋণী যাচাই, প্রতিবেদন তৈরি ও যাচাই, শাখার পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে অভিজ্ঞ হতে হবে। কম্পিউটারে কাজের দক্ষতা ও মাইক্রোফিন-৩৬০ সফ্টওয়ার ব্যবহারে অভিজ্ঞ হতে হবে। মোটরসাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বয়স ঃ সর্বোচ্চ ৩৭ বছর। বেতন : শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে = ৩২,৩৭৭/- এবং স্থায়ীকরণের পর-=৩৭,৪৪৫/-(ক্রেডিট ভাতা, মোবাইল বিল ও লাঞ্চভাতাসহ)। অধিক যোগ্যতা সম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে বেতন আলোচনা সাপেক্ষ।  
০৫সহকারী শাখা ব্যবস্থাপক (২০ জন)শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা ঃ হিসাব বিজ্ঞান/বানিজ্যে স্নাতকোত্তর। ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে হিসাব সংক্রান্ত কাজে ন্যূনতম ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে তবে সংশ্লিষ্ট কাজে ২ বছরের অধিক অভিজ্ঞতা সম্পন্ন স্নাতক/সমমান পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। সফ্টওয়ারের মাধ্যমে প্রতিবেদন তৈরি ও যাচাই কাজে অভিজ্ঞ হতে হবে। কম্পিউটার ও ইন্টারনেট ব্যবহারে দক্ষতা থাকতে হবে। MRA এর সনদপ্রাপ্ত সংস্থায় কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। বয়স ঃ সর্বোচ্চ ৩৫ বছর। বেতন : শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে =২৫,৭৬০/- এবং স্থায়ীকরণের পর = ৩০,৪১৫/- (ক্রেডিট ভাতা, মোবাইল বিল ও লাঞ্চভাতাসহ)।  
০৬অডিট অফিসার (৬ জন)  শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা ঃ হিসাব বিজ্ঞান/বানিজ্যে স্নাতক/স্নাতকোত্তর। সংস্থার বিভিন্ন জেলায় অবস্থিত শাখা ও প্রকল্প অফিসে অবস্থান করে প্রতি মাসে ৩-৪ টি শাখা নিরীক্ষা কাজ সম্পাদন করতে হবে এবং নিরীক্ষা প্রতিবেদন তৈরী করতে হবে। এনজিও/ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানে ১-২ বছর সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদেরকে অগ্রাধিকার দেয়া হবে। কম্পিউটার কাজে পারদর্শী হতে হবে। কমস্থল : ঢাকা। তবে অধিকাংশ সময় সংস্থার কর্ম এলাকায় থাকতে হবে। বয়স : সর্বোচ্চ ৩৫ বছর। বেতন ভাতা ঃ শিক্ষানবিশকাল সর্বসাকুল্যে ২৫,৭৬০/- এবং স্থায়ীকরণের পর- ২৭,৮১৫/-(ক্রেডিট ভাতা, মোবাইল বিল)।  
০৭সিনিয়র মাঠ কর্মকর্তা (৬০ জন) মাঠ কর্মকর্তা (১০০ জন)  শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : স্নাতকোত্তর/সমমান। অভিজ্ঞতার প্রয়োজন নাই। কেবলমাত্র স্নাতক পাশ প্রার্থীগণ সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন। বয়স ঃ ২৫-৩৫ বছর। বেতন ঃ শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে = ২১,২৫৪/-এবং স্থায়ীকরণের পর =২৫,৫৭৩/-(ক্রেডিট ভাতা, মোবাইল বিল ও লাঞ্চভাতাসহ)। শিক্ষাগত যোগ্যতা ঃ স্নাতক/সমমান। বয়স ঃ ২৫-৩৫ বছর। বেতন ঃ শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে = ১৯,৯১৫/- এবং স্থায়ীকরণের পর- ২৪,০৮৮/-(ক্রেডিট ভাতা, মোবাইল বিল ও লাঞ্চভাতাসহ)। অভিজ্ঞতার প্রয়োজন নাই।  

আরও চাকরি বিজ্ঞপ্তি দেখুন:- BRAC Bank job opportunity

অন্যান্য শর্তাবলী ঃ

  • সকল পদের জন্য শিক্ষানবিশকাল ৬ মাস। শিক্ষানবিশকালে স্বল্প মূল্যে একক আবাসন সুবিধা (৪, ৫, ৭ ও ৮ নং পদের জন্য প্রযোজ্য), স্বল্পসুদে মোটরসাইকেল ক্রয়ের ঋণ ও মোটরসাইকেলের জ্বালানী, রক্ষণাবেক্ষণ ব্যয় (শুধুমাত্র ২-৪ নং পদের জন্য প্রযোজ্য) এবং স্থায়ীকরণের পর বাৎসরিক ইনক্রিমেন্ট, প্রভিডেন্ট ফান্ড, গ্রাচ্যুইটি, বছরে দুইটি উৎসব ভাতা ও বৈশাখী ভাতা প্রদত্ত হবে । এছাড়াও দূরত্ব ভাতা, উৎসাহ ভাতা, হাওড় ভাতা ও শহর ভাতা (প্রযোজ্য ক্ষেত্রে) প্রদত্ত হবে।
  • নির্বাচিত প্রার্থীদের ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও রংপুর বিভাগে পপি’র কর্মএলাকায় নিয়োগ দেয়া হবে, তবে অন্যান্য বিভাগেও কাজ করার আগ্রহ থাকতে হবে।
  • নিয়োগের জন্য মনোনীত হলে প্রার্থীদের জামানত বাবদ ৪ নং পদের জন্য ১৫,০০০/- টাকা, ৫ নং পদের জন্য ১৪,০০০/- টাকা এবং ৭ ও ৮ নং পদের প্রার্থীদের জন্য ১০,০০০/- টাকা জামানত বাবদ প্রদান করতে হবে যা সুদসহ ফেরতযোগ্য। ৭ ও ৮ নং পদে নির্বাচিত প্রার্থীদের ৫ দিনের মৌলিক প্রশিক্ষণ ফি বাবদ ৩,৫০০/- টাকা প্রশিক্ষণ কেন্দ্রে প্রদান করতে হবে
  • প্রার্থীদেরকে “পিপল্স ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি)” একাউন্ট নম্বর-৪৪১৬৪৩৬০০০৯৪৬ (সোনালী ব্যাংক লিঃ, লালমাটিয়া শাখা) অনুকূলে সোনালী ব্যাংকের যে কোন শাখার মাধ্যমে ২০০/- টাকা অনলাইনে জমা করে জমা রশিদ আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
  • শুধুমাত্র সিনিয়র/মাঠ কর্মকর্তা পদের প্রার্থীদের নরসিংদী, কুমিল্লা, ময়মনসিংহ ও ঢাকা জেলায় পরীক্ষা গ্রহন করা হবে। খামের উপরে অবশ্যই পদের নাম ও যে জেলায় পরীক্ষা দিতে ইচ্ছুক তা উল্লেখ করতে হবে। অধ্যয়নরতদের আবেদন করার প্রয়োজন নেই।

আগ্রহী প্রার্থীদেরকে জাতীয় পরিচয়পত্র, শিক্ষা সনদ ও অভিজ্ঞতার সনদপত্র ও ছাড়পত্র, বৈধ ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি (২-৪ নং পদের জন্য), ২ কপি সদ্য তোলা রঙ্গিন ছবি, এলাকার দুইজন গণ্যমান্য ব্যক্তির (যাদের মধ্যে একজন শিক্ষক) নাম, ঠিকানা, মোবাইল নম্বর এবং আবেদনকারীর পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত, মোবাইল নম্বরসহ আবেদনপত্র আগামী ৩১/১২/২০২২ তারিখের মধ্যে উপ-পরিচালক (মানবসম্পদ ও প্রশাসন), পিপল্স ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি), ৫/১১-এ, ব্লক-ই, লালমাটিয়া, ঢাকা-১২০৭ ঠিকানায় ডাকযোগে/কুরিয়ারে/সরাসরি প্রেরণ করতে হবে। শুধুমাত্র বাছাইকৃত প্রার্থীদের নিয়োগ পরীক্ষা গ্রহণ করা হবে। পপি কর্তৃপক্ষ যে কোনো আবেদন পত্র গ্রহন বা বাতিল করার অধিকার রাখে। বিস্তারিত www.popibd.org, POPI Job circular page এবং bdjobs এ দেখুন। “নারী-শিশু নির্যাতন ও ঝুঁকিপূর্ণ শিশুশ্রম দণ্ডনীয় অপরাধ” ।

পপি এনজিও চাকরির সুযোগ পপি এনজিও চাকরির সুযোগ পপি এনজিও চাকরির সুযোগ পপি এনজিও চাকরির সুযোগ পপি এনজিও চাকরির সুযোগ পপি এনজিও চাকরির সুযোগ পপি এনজিও চাকরির সুযোগ পপি এনজিও চাকরির সুযোগ পপি এনজিও চাকরির সুযোগ পপি এনজিও চাকরির সুযোগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *