বিশ্বের সবচেয়ে বিপজ্জনক উদ্ভিদ- জিম্পি জিম্পি

Spread the love

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক উদ্ভিদ- জিম্পি জিম্পি

আপনি নিশ্চয়ই অনেক বিপজ্জনক এবং দুষ্ট গাছের কথা শুনেছেন। কিন্তু জিম্পি-জিম্পি নামের একটি উদ্ভিদকে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক উদ্ভিদ হিসাবে বিবেচনা করা হয় কারণ এটি মানুষকে আত্মহত্যা করার জন্য যন্ত্রণার মধ্যে নিয়ে যেতে পারে এবং তাই এটিকে ‘আত্মহত্যা উদ্ভিদ’ও বলা হয়। উদ্ভিদ সম্পর্কে জানতে আরও পড়ুন।

  1. জিম্পি-জিম্পি, আত্মঘাতী উদ্ভিদ। উদ্ভিদে গায়ে হুল আছে যা গরম অ্যাসিড দিয়ে পুড়ে যাওয়া এবং একই সাথে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার মতো অনুভব করে। এই শরীরের কোথাও লাগলে এর যন্ত্রণা কয়েক মাস স্থায়ী হতে পারে। এটি একটি তীব্র এলার্জি প্রতিক্রিয়া ছেড়ে, মাঝে মাঝে অ্যানাফিল্যাকটিক শক সৃষ্টি করে।
  2. জিম্পি-জিম্পি-এর অন্য নাম ‘অস্ট্রেলিয়ান স্টিংিং ট্রি’ নামেও পরিচিত এবং এটি বিশ্বের সবচেয়ে বিষাক্ত উদ্ভিদ। ডেইলি মেইলের মতে, যখন একজন ব্যক্তি গাছটিকে টয়লেট পেপার হিসাবে ব্যবহার করেছিলেন, তখন তিনি তার নিজের জীবন শেষ করার আগে যন্ত্রণাদায়ক ব্যথার সাথে মোকাবিলা করেছিলেন বলে জানা গেছে। (DNA)
  3. এক বছরেরও বেশি সময় ধরে এর যন্ত্রণা থেকে থাকে, একবার কারো শরীরে এটি লাগে গেলে। জিম্পি-জিম্পি তার শিকারকে এক বছরেরও বেশি সময় ধরে অত্যাচার করতে সক্ষম, যদি তার লোমগুলি ত্বক থেকে সরানো না হয়।

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক উদ্ভিদ- জিম্পি জিম্পি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *