পিপড়া তাড়ানোর সহজ উপায়

Spread the love

পিপড়া তাড়ানোর সহজ উপায়

একদিকে ভ্যাপসা গরম তার মধ্যে আবার মাঝে মধ্যেই ঝমঝমিয়ে বৃষ্টি! এই আবহাওয়ায় বাড়িতে আনাগোনা বেড়েছে পিঁপড়ের। চিনির কৌটো থেকে শুরু করে বইয়ের তাক, কোনও জায়গাই পিঁপড়ের হামলা থেকে মুক্ত নয়। চিনির কৌটোকে পিঁপড়ের হাত থেকে বাঁচাতে না হয় বায়ুনিরোধক পাত্র বা প্যাকেটে পুরে রাখলেন, কিন্তু ঘরের কোনায় পিঁপড়ের হানা রুখবেন কী করে? চলুন জেনে নেই ঘরোয়া কিছু উপায়।

তেজপাতা:-

পিঁপড়ের আনাগোনা বেশি এমন জায়গায় তেজপাতা গুঁড়ো করে ছড়িয়ে দিন, দেখবেন মিলে যাবে সমাধান। গরম তাওয়ায় শুকনো করে ভেজে নিলে তেজপাতা গুঁড়ো করতে সুবিধা হবে। তেজ পাতার তীব্র ঝাঁঝালো গন্ধে বাড়িতে আর টিকবে না পিঁপড়ের দল। ছুটে পালাবে যে যার অবস্থান থেকে।

লেবুর রসঃ-

লেবুর রস সংগ্রহ করে তা একটি স্প্রে বোতলের ভিতরে নিন এবং যেখানে পিপড়ে দেখবেন সেখানে স্প্রে করে দিবেন দেখবেন পিপড়ে চলে যাবে।

দারচিনি ও লবঙ্গ:-

চিনির পাত্র থেকে পিঁপড়ে তাড়াতে কয়েকটা লবঙ্গ রেখে দিতে পারেন। যে সব জায়গায় পিঁপড়ের আনাগোনা বেশি সেখানে লবঙ্গ ও দারচিনির গুঁড়ো ছড়িয়ে দিন। বই কিংবা মশলার তাকে পিঁপড়ে দেখলে একটি পুঁটুলিতে কয়েকটি লবঙ্গ ও দারচিনি বেঁধে রেখে দিন। সহজেই দূর হবে সমস্যা।

পুদিনা পাতা:-

এই পাতার কড়া গন্ধ মোটেই পছন্দ নয় পিঁপড়েদের। সামান্য থেঁতো করে এই পাতা রান্নাঘর ও মেঝের কোণের অংশগুলিতে দিয়ে রাখা যেতে পারে। তা ছাড়া পুদিনা তেল জলের সঙ্গে মিশিয়ে ঘরে স্প্রে করলেও পিঁপড়ের হাত থেকে রেহাই মিলবে।

গরম পানিঃ-

এক কাপ গরম পানিতে এক টেবিল চামচ গোলমরিচ গুড়া মিশিয়ে পিপড়ে যেখানে আছে সেখানে স্প্রে করে দিন দেখবেন পিপড়ে চলে যাবে।

পিপড়া তাড়ানোর সহজ উপায় পিপড়া তাড়ানোর সহজ উপায় পিপড়া তাড়ানোর সহজ উপায় পিপড়া তাড়ানোর সহজ উপায়

Leave a Reply

Your email address will not be published.