আত্মঘাতী সাবমেরিন হামাসের নতুন অস্ত্র

Spread the love

আত্মঘাতী সাবমেরিন হামাসের নতুন অস্ত্র

ইসরাইলের বিরুদ্ধে চলমান যুদ্ধে হামাস আত্মঘাতী সাবমেরিন ব্যবহার করছে বলে জানা গেছে। হামাসের পক্ষ থেকে এ ব্যাপারে এখন পর্যন্ত কিছু না বলা হলেও ইসরাইলি সন্ত্রাসী বাহিনী ইতিমধ্যে তা প্রকাশ করেছে। ইসরাইলি বাহিনী  বিমান হামলা চালিয়ে হামাসের একটি আত্মঘাতী সাবমেরিন ধ্বংস করেছে ও সেটি রিমোট কন্ট্রোলের সাহায্যে যে গাড়ি থেকে পরিচালনা করা হচ্ছিল, তাতেও আঘাত হেনেছে এবং হামাসের সাবমেরিন অপারেটরদের হত্যা করেছে বলে দাবি করেছে ইসরাইলি বাহিনী।

ইসরাইলি বিমান বাহিনী তাদের বিমান থেকে  নেয়া একটি ভিডিওতে দেখা যায়, দুটি ক্ষেপণাস্ত্র ড্রোন সাবমেরিনটিকে গুঁড়িয়ে দেয় এবং উত্তর গাজার টাওয়ার ব্লকের কাছের অগভীর পানিতে বিশাল ঢেউয়ের সৃষ্টি হয়েছে।

আকাশ থেকে নেয়া আরেক ছবিতে দেখা যায়, একটি গাড়িকে শনাক্ত করে তাতে আঘাত হানা হয়েছে। ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, ‘জঙ্গিরা’ এই গাড়ি থেকেই স্বয়ংক্রিয় সাবমেরিনটি পরিচালনা করে আসছিলো।

ইসরাইলি সামরিক বাহিনী জানায়, যে সাবমেরিনটিকে আক্রমণ করা হয়েছে, সেটি গাজা উপকূল থেকে চালু করা হয়েছিলো। ধারনা করা হয় এটি কয়েক মিটার গভীরে ছিল  এবং টার্গেটের দিকে পরিচালিত করা হয়েছিল। এর টার্গেট হতে পারত ইসরাইলি বিচার বা ইসরাইলি নৌবাহিনীর জাহাজরে উপরে ।

এমন সূত্র প্রকাশ করেছে : ডেইলি মেইল

উলেখ্য গত কয়েকদিন ধরে ইসরায়েলি বাহিনীর সঙ্গে তুমুল ‍উত্তেজনা আর সংঘর্ষে চলছে হামাসের সাথে এতে সন্ত্রাসী  ইসরায়েলের  বিমান হামলায়  ফিলিস্তিনের  প্রায় ৬৯ জন শহীদ হন এর মধ্যে  শিশু ১৭টি ও ৩৯ জন নারী  শহীদ হন। আহত হয়েছে প্রায় ৩৯০ জন।এমন তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রনালয়। পুড়ে ছাই হয়ে যায় অনেক ঘরবাড়ি ।

Leave a Reply

Your email address will not be published.