INTERNATIONAL NEWS

ইসরায়েলকে উচিত শিক্ষা দিতে হবে- এরদোগান

Spread the love

ইসরায়েলকে উচিত শিক্ষা দিতে হবে- এরদোগান

ফিলিস্তিনিদের রক্ষার জন্য একটি আন্তর্জাতিক নিরাপত্তা বাহিনী করতে রাশিয়ার প্রেসিডেন্ট এর সাথে আলোচনা করছেন তুরস্কের প্রেসিডেন্ট তথা মুসলিম জাতীর গর্ব রিসেব তাইয়েব এরদোগান। উলেখ্য ফিলিস্তিনিদের উপর বর্বর হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি সন্ত্রাসী সেনাবাহিনী। নিরীহ ফিলিস্তিনেদের নিরাপত্তার বিষয় চিন্তা করতে এমন সিদ্বান্ত নেয়ার কথা যানিয়েছে তুরস্ক।

তুরস্ক এক সরকারি বিবৃতিতে বলেন গাজা উপত্যকায় ইসরায়েলের অব্যহত বিমান হামলার মুখে দুই নেতার মাঝে টেলিফোনে  কথা বলে । ফোনালাপে এরদোগান পুতিমকে বলেন ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের যে আচারন তা অত্যান্ত নিন্দানিও। তাই আন্তর্জাতিক  সম্প্রদায়ের উচিত সরায়েলকে একটি উচিত শিক্ষা দেয়া , এবং ফিলিস্তিনিদের রক্ষার্থে একাটি আন্তর্জাতিক নিরাপত্তা বাহিনী তৈরীর বিষয় বিবেচনা করা উচিত। এরদোগান আরও বলে এই বিষয়ে জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের হস্তক্ষেপ কামনা করছি।

এরদোগান
এরদোগান

সন্ত্রাসী  ইসরায়েলের  বিমান হামলায়  ফিলিস্তিনের  প্রায় ৬৯ জন শহীদ হন এর মধ্যে  শিশু ১৭টি ও ৩৯ জন নারী  শহীদ হন। আহত হয়েছে প্রায় ৩৯০ জন। এমন তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রনালয়।

ইসরায়েলের এই সন্ত্রাসী বাহিনীর বর্বর হামলার জবাবে হামাসও সরায়েলে একঝাক রকেট হামলা করে। এতে ইসরায়েলের সাত জন নিহত হয়েছে এবং  কমপক্ষে ১০০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী।

 ইসরায়েলের  সন্ত্রাসী সেনাবাহিনী জানিয়েছে গত কয়েকদিনে তাদের দিকে প্রায় দেড় হাজার রকেট নিক্ষেপ করা হয়েছে। এর জেরে লড শহরে কারফিউ জারি  করা হয়েছে ।

ইসরায়েলকে উচিত শিক্ষা দিতে হবে- এরদোগান
ইসরায়েলকে উচিত শিক্ষা দিতে হবে- এরদোগান

ইসরায়েলকে উচিত শিক্ষা দিতে হবে- এরদোগান ইসরায়েলকে উচিত শিক্ষা দিতে হবে- এরদোগান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *