INTERNATIONAL NEWS

আল-আকসায় ঈদের নামাজ

Spread the love

আল-আকসায় ঈদের নামাজ

গত কয়েকদিন ধরে ইসরায়েলি বাহিনীর সঙ্গে তুমুল ‍উত্তেজনা আর সংঘর্ষ লেগে থাকলেও ঈদের নামাজ পড়ার জন্য পবিত্র মসজিদ ল-আকসায় দেখাগেছে মুসল্লিদের ঢল নেমেছে। এই ঈদের নামাজে অংশ নিয়েছে হাজার হাজার ফিলিস্তিনি মুসলিমরা।

ইসরাইলের হুমকি আর সরকারি বিধিনিষেধ থাকলেও এসব তোয়াক্কা না করে ঈদের  নামাজে অংশ গ্রহন করতে দেখা গেছে হাজার হাজার মুসল্লিদের।

উলেখ্য গাজা উপত্যকায় বিমান  হামলা এবং আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর বর্বর হামলা চালায় সন্ত্রাসী  ইসরায়েলি বাহিনী। সন্ত্রাসী  ইসরায়েলের  বিমান হামলায়  ফিলিস্তিনের  প্রায় ৬৯ জন শহীদ হন এর মধ্যে  শিশু ১৭টি ও ৩৯ জন নারী  শহীদ হন। আহত হয়েছে প্রায় ৩৯০ জন।এমন তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রনালয়। পুড়ে ছাই হয়ে যায় অনেক ঘরবাড়ি । এমন অবস্থায় এবারের ঈদের সকল আয়োজন বাতিল করেছে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এরপরও বৃহস্পতিবার ঈদের দিন মুসলিমদের তৃতীয় পবিত্রতম মসজিদটিতে ঈদের নামাজের জন্য মুসল্লিদির ঢল নামতে দেখা যায়।

আল-আকসায় ঈদের নামাজ
আল-আকসায় ঈদের নামাজ

আল-জাজিরা তার এক প্রতিবেদনে জানিয়েছেন ঈদের দিনেও গাজায় বোমা হামলা অব্যাহত রেখেছে সন্ত্রাসী ইসরায়েলি বাহিনী।  ফিলিস্তিনিদের ভিবিন্ন গুরুত্ব পূর্ন স্থাপনা দেখে হামলা চালায় এই ইসরায়েলি সন্ত্রাসীরা । ইসরায়েলের হামলায়  হামাসের গাজা শহরের কমান্ডার বাসেম ইসা সহ বেশ কয়েকজন নেতা নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে সশস্ত্র এই  সংগঠনটি।

আল আকসা মসজিদ
আল আকসা মসজিদ

ইসরায়েলের এই সন্ত্রাসী বাহিনীর বর্বর হামলার জবাবে হামাসও ইসরায়েলে একঝাক রকেট হামলা করে। এতে ইসরায়েলের সাত জন নিহত হয়েছে। ইসরায়েলের  সন্ত্রাসী সেনাবাহিনী জানিয়েছে গত কয়েকদিনে তাদের দিকে প্রায় দেড় হাজার রকেট নিক্ষেপ করা হয়েছে। এর জেরে লড শহরে কারফিউ জারি  করা হয়েছে ।

আল-আকসা-মসজিদ
আল-আকসা-মসজিদ

আল আকসা মসজিদ আল-আকসায় ঈদের নামাজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *