Sports

আইপিএলের বাকি খেলার সূচি প্রকাশ করল-বিসিসিআই

Spread the love

আইপিএলের বাকি খেলার সূচি প্রকাশ করল-বিসিসিআই

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ, আইপিএলের ১৪তম আসর করোনার আক্রমণে মাঝপথে এসে স্থগিত হয়ে যায় । বেশ কয়েকজন খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফরা করোনা আক্রান্ত হলে গত ৪ মে আইপিএল স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। আসরের বাকি অংশ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে সেটা আগেই জানা গিয়েছিলো বিসিসিআই এর বরাত দিয়ে। এবার সেই স্থগিত বাকি খেলার  সূচি প্রকাশ করল ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই ।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এর সূচি অনুযায়ী, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত আইপিএলের বাকি অংশের ম্যাচ অনুষ্ঠিত হবে। মোট ২৭ দিনে দুবাইয়ে শেখ জায়েদ স্টেডিয়াম এবং শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে হবে ৩১টি ম্যাচ।  সবচেয়ে বেশি ১৩ ম্যাচ অনুষ্ঠিত হবে দুবাইতে। শারজায় ১০ এবং আবুধাবিতে হবে ৮ ম্যাচ।

১ম ম্যাচে অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর দুবাইতে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিং

স এবং মুম্বাই ইন্ডিয়ান্স। পরের দিন ২০ সেপ্টেম্বর আবুধাবিতে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

অক্টোবর ৮ তারিখে শেষ হবে গ্রুপ পর্বের সব ম্যাচ। অক্টোবরের ১০ তারিখে শুরু হবে প্রথম  কোয়ালিফায়ার। অক্টোবরে ১১ তারিখে এলিমিনেটর ম্যাচ  ও ১৩ অক্টোবর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৫ অক্টোবর আইপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

ভারতে করোনার অবস্থা উন্নতি না হওয়ায় শেষ পর্যন্ত এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের বাকি অংশের জন্য আরব আমিরাতকে বেছে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *