INTERNATIONAL NEWS

আহত ইউক্রেনীয় সেনাদের সাথে দেখা করেন জেলেনস্কি

Spread the love

আহত ইউক্রেনীয় সেনাদের সাথে দেখা করেন জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি 29শে জুলাই, 2022 সালে ইউক্রেনের ওডেসায় ইউক্রেনের উপর রাশিয়ার আক্রমণ অব্যাহত থাকায় আহত ইউক্রেনীয় সেনাদের সাথে দেখা করেন।

রাশিয়া এবং ইউক্রেন একে অপরের বিরুদ্ধে পূর্ব ইউক্রেনের একটি কারাগারে গোলাবর্ষণের জন্য অভিযুক্ত করেছে, মে মাসে মারিউপোলের পতনের পর বন্দী হওয়া কয়েকজন সহ কয়েক ডজন ইউক্রেনীয় যুদ্ধবন্দীকে হত্যা করেছে।

কোনো দাবিই স্বাধীনভাবে যাচাই করা যায়নি।

রাশিয়া বলেছে যে ইউক্রেনের সামরিক বাহিনী একাধিক রকেট লঞ্চার ব্যবহার করে মস্কো-সমর্থিত দোনেস্ক পিপলস রিপাবলিক দ্বারা নিয়ন্ত্রিত একটি বসতি ওলেনিভকার কারাগারে হামলা চালায়। বিচ্ছিন্নতাবাদী কর্তৃপক্ষ এবং রাশিয়ান কর্মকর্তারা বলেছেন যে হামলায় 53 ইউক্রেনীয় যুদ্ধবন্দী নিহত এবং 75 জন আহত হয়েছে।

ইউক্রেনের সামরিক বাহিনী ওলেনিভকায় কোনো রকেট বা আর্টিলারি হামলার কথা অস্বীকার করেছে এবং বলেছে যে এটি শুধুমাত্র রাশিয়ান সামরিক লক্ষ্যবস্তুকে লক্ষ্য করে। এটি সেখানে ইউক্রেনীয়দের কথিত নির্যাতন এবং মৃত্যুদন্ড ধামাচাপা দিতে কারাগারে গুলি চালানোর জন্য রাশিয়ানদের অভিযুক্ত করেছে।

ইউক্রেনের সামরিক বাহিনী বলেছে, রাশিয়ান দাবিগুলি “ইউক্রেনের সশস্ত্র বাহিনীকে বেসামরিক অবকাঠামো এবং জনসংখ্যার উপর গোলাগুলি চালানোর জন্য তাদের নিজস্ব বিশ্বাসঘাতকতা ঢাকতে অভিযুক্ত করার জন্য একটি তথ্য যুদ্ধের অংশ।”

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন মুখপাত্র ইউক্রেনের সৈন্যদের আত্মসমর্পণে নিরুৎসাহিত করার লক্ষ্যে এই স্ট্রাইকটিকে একটি “রক্তাক্ত উস্কানি” বলে বর্ণনা করেছেন।

সূত্র ভয়েস অফ আমেরিকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *