ক্রিমিয়ার একটি বিমান ঘাঁটিতে রাশিয়ান যুদ্ধবিমান ধ্বংস হয়েছে

Spread the love

ক্রিমিয়ার একটি বিমান ঘাঁটিতে ৯টি রাশিয়ান যুদ্ধবিমান ধ্বংস

ইউক্রেনীয় বিমান বাহিনী বলেছে যে মঙ্গলবার ক্রিমিয়ার একটি বিমান ঘাঁটিতে নয়টি রাশিয়ান যুদ্ধবিমান ব্যাপক বিস্ফোরণে ধ্বংস হয়েছে, মস্কো 2014 সালে যে উপদ্বীপটি দখল করেছিল।

ইউক্রেন সাকি বিমান ঘাঁটিতে বিস্ফোরণের জন্য প্রকাশ্যে দায় স্বীকার করা থেকে বিরত ছিল, এমনকি রাশিয়ার আক্রমণের অস্বীকারকে উপহাস করেও। মস্কো দাবি করেছে যে গোলাবারুদগুলিতে আগুন লেগেছে এবং বিস্ফোরিত হয়েছে, এতে একজন নিহত হয়েছে এবং কমপক্ষে 13 জন আহত হয়েছে।

মূল মার্কিন সংবাদ আউটলেট – দ্য নিউ ইয়র্ক টাইমস এবং দ্য ওয়াশিংটন পোস্ট – নাম প্রকাশে অনিচ্ছুক ইউক্রেনীয় কর্মকর্তাদের উদ্ধৃত করে বলেছে যে কিয়েভের বাহিনী ক্রিমিয়ার পশ্চিম উপকূলে ঘাঁটিতে হামলা চালানোর জন্য দায়ী ছিল তবে বিস্তারিত কিছু জানায়নি। টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে যে কোন ধরনের অস্ত্রের কারণে বিস্ফোরণ ঘটানো হয়েছে তা তার উৎস প্রকাশ করবে না তবে যোগ করেছে, “একচেটিয়াভাবে ইউক্রেনীয় তৈরির একটি ডিভাইস ব্যবহার করা হয়েছিল।”

ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ মঙ্গলবার বলেছেন যে বিস্ফোরণগুলি হয় ইউক্রেনের তৈরি দূরপাল্লার অস্ত্র দ্বারা সৃষ্ট অথবা ক্রিমিয়ায় কর্মরত গেরিলাদের কাজ। সাইটটি, ইউক্রেনের নিকটতম অবস্থান থেকে কমপক্ষে 200 কিলোমিটার দূরে, মার্কিন যুক্তরাষ্ট্র কিয়েভকে যে ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে তার সীমার বাইরে।

ক্রিমিয়ার একটি বিমান ঘাঁটিতে ৯টি রাশিয়ান যুদ্ধবিমান ধ্বংস ক্রিমিয়ার একটি বিমান ঘাঁটিতে ৯টি রাশিয়ান যুদ্ধবিমান ধ্বংস ক্রিমিয়ার একটি বিমান ঘাঁটিতে ৯টি রাশিয়ান যুদ্ধবিমান ধ্বংস

Leave a Reply

Your email address will not be published.