স্ত্রী অন্য কারো হাত ধরে চলে গেলে আপনার করণীয়

Spread the love

স্ত্রী অন্য কারো হাত ধরে চলে গেলে আপনার করণীয়

বর্তমান সমাজে হরহামেশাই একজনের স্ত্রীকে অন্য একজন ভাগিয়ে নিয়ে যাচ্ছে যার ফলে স্বামী ঠিক কি করতে হবে বুঝে উঠতে পারে না তার কোনো আইনি প্রতিকার আছে কিনা সেটাও সে বুঝতে পারে না সুতরাং আজকের আলোচনার বিষয় যদি কোন ব্যক্তি অন্য কোনো ব্যক্তির স্ত্রীকে ভাগিয়ে নিয়ে চলে যায় তাহলে তার করণীয়।

বেশিরভাগ এরকম ঘটনার ক্ষেত্রে দেখা যায়, যে ব্যক্তি অন্য কোনো ব্যক্তির স্ত্রীকে ভাগিয়ে নিয়ে যায় সে খুব দ্রুতই অন্যর স্ত্রীকে বিয়ে করে নেয় যা কোনভাবেই আইনসম্মত নয়।

একজন স্ত্রীর বৈবাহিক অবস্থা বিদ্যমান থাকা অবস্থায় অন্য কারো সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হতে পারবে না যদি কোন স্ত্রী বিবাহ বন্ধনে আবদ্ধ থাকা অবস্থায় অন্য কারো সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয় তাহলে পরবর্তী বিবাহ অবৈধ বলে গণ্য হবে এবং তার কোনো কার্যকারিতা নাই।

অন্যের স্ত্রীকে ভাগিয়ে নেওয়ার পরঅবশ্যই পূর্ববর্তী স্বামীকে তালাকের নোটিশ প্রদান করতে হবে এবং তালাক প্রদানের তিন মাস পর তালাক কার্যকর হলে তখনই কেবল তাকে বিয়ে করতে হবে এবং এ ধরনের বিয়ে বৈধ।

যদি কারোর স্ত্রী বিবাহ বিদ্যমান থাকা অবস্থায় অন্য কারো হাত ধরে পালিয়ে গিয়ে বিয়ে করে তাহলে সে ব্যক্তি স্ত্রীর বিরুদ্ধে দণ্ডবিধির 494 ধারার অধীনে মামলা করতে পারবে এবং এরকম অপরাধের শাস্তি 7 বছর পর্যন্ত হতে পারে।

স্ত্রী অন্য কারো হাত ধরে চলে গেলে আপনার করণীয় স্ত্রী অন্য কারো হাত ধরে চলে গেলে আপনার করণীয় স্ত্রী অন্য কারো হাত ধরে চলে গেলে আপনার করণীয় স্ত্রী অন্য কারো হাত ধরে চলে গেলে আপনার করণীয় স্ত্রী অন্য কারো হাত ধরে চলে গেলে আপনার করণীয়

Leave a Reply

Your email address will not be published.