পপি এনজিও নিয়োগ 2022

Spread the love

পপি এনজিও নিয়োগ

 পিপল্স ওরিয়েন্টেড প্রােগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) পিছিয়ে পড়া জনগােষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ১৯৮৬ সাল থেকে কাজ করে আসছে। সংস্থার ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে নিম্নলিখিত পদসমূহে নিয়ােগের জন্য দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।
প্রতিষ্ঠানের নামঃ- পিপল্স ওরিয়েন্টেড প্রােগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি)
পদের নামঃ- কর্মসূচি ব্যবস্থাপক

শিক্ষাগত যােগ্যতাঃ- স্নাতকোত্তর।

অভিজ্ঞতাঃ-ঋণ কর্মসূচিতে ন্যূনতম ৮ বছরের অভিজ্ঞতা এবং কমপক্ষে ১৫টি শাখার ঋণ কার্যক্রম পরিচালনায় ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সফ্টওয়ারের মাধ্যমে প্রতিবেদন তৈরি ও যাচাই, মনিটরিং, পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন এবং কর্মী ব্যবস্থাপনায় দক্ষতা কর্মসূচি ব্যবস্থাপক থাকতে হবে। সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরে যােগাযােগে অভিজ্ঞ হতে হবে। মােটরসাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজিতে ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্টে কাজ জানা ও ইন্টারনেট ব্যবহারে দক্ষতা থাকতে হবে।

বয়স ঃ সর্বোচ্চ ৪৫ বছর।

বেতনঃ শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে =৫০,৮৪৫/- এবং স্থায়ীকরণের পর =৫৪,৮৩৮/-(ক্রেডিট ভাতা ও মােবাইল বিলসহ)।

পদের নামঃ- সহকারী কর্মসূচি ব্যবস্থাপক

শিক্ষাগত যোগ্যতাঃ- স্নাতকোত্তর/সমমান।

অভিজ্ঞতাঃ- ঋণ কর্মসূচিতে কমপক্ষে ৪টি শাখা পরিচালনায় ১ বছরের অভিজ্ঞতাসহ এবং ক্ষুদ্রায়ন কর্মসূচিতে ৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অধিকতর অভিজ্ঞতাসম্পন্ন স্নাতক/সমমান পাশ প্রার্থীগণ আবেদন করতে পারবেন। সফ্টওয়ারের মাধ্যমে প্রতিবেদন তৈরী ও যাচাই, মনিটরিং, পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন এবং কর্মী ব্যবস্থাপনায় দক্ষতা থাকতে হবে। মােটরসাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং ব্যবস্থাপক লাইসেন্স থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজিতে ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্টে কাজ জানা ও ইন্টারনেট ব্যবহারে দক্ষতা থাকতে হবে।

বয়স ঃ সর্বোচ্চ ৪২বছর।

বেতনঃ শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে =৩৮,২০৩/- এবং স্থায়ীকরণের পর =৪১,০১০/-(ক্রেডিট ভাতা ও মােবাইল বিলসহ)।

পদের নামঃ-শাখা ব্যবস্থাপক 

 শিক্ষাগত যােগ্যতাঃ- স্নাতকোত্তর/সমমান। 

অভিজ্ঞতাঃ- ঋণ কর্মসূচিতে শাখা ব্যবস্থাপক হিসাবে ন্যূনতম ১ বছরের অভিজ্ঞতা। সংশ্লিষ্ট কাজে ২ বছরের অধিক অভিজ্ঞতা সম্পন্ন স্নাতক/সমমান পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। কর্মী পরিচালনায় দক্ষতা থাকতে হবে। সদস্য ভর্তি ও ঋণী যাচাই, সফ্টওয়ারের মাধ্যমে প্রতিবেদন তৈরি ও যাচাই, শাখার পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে অভিজ্ঞ হতে হবে। কম্পিউপটার ব্যবহারে পারদর্শী ও ইন্টারনেট ব্যবহারে দক্ষতা থাকতে হবে। মােটরসাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

বয়স : সর্বোচ্চ ৩৭ বছর।

বেতন ও শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে =৩২,৩৭৭/- এবং স্থায়ীকরণের পর-=৩৭,৪৪৫/-(ক্রেডিট ভাতা, মােবাইল বিল ও লাঞ্চভাতাসহ)।

পদের নামঃ- সহকারী শাখা ব্যবস্থাপক

শিক্ষাগত যােগ্যতাঃ- স্নাতকোত্তর/সমমান।

অভিজ্ঞতাঃ- ঋণ কর্মসূচিতে হিসাব সংক্রান্ত কাজে ন্যূনতম ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে তবে সংশ্লিষ্ট কাজে ২ বছরের অধিক অভিজ্ঞতা সম্পন্ন স্নাতক/সমমান পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। হিসাব বিজ্ঞানে ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। সফ্টওয়ারের মাধ্যমে প্রতিবেদন তৈরি ও যাচাই কাজে অভিজ্ঞ হতে হবে। কম্পিউটার ব্যবহারে পারদর্শী ও ইন্টারনেট ব্যবহারে দক্ষতা থাকতে হবে। MRA এর সনদপ্রাপ্ত সংস্থায় কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

বয়স ঃ সর্বোচ্চ ৩৫ বছর।

বেতন ও শিক্ষানবিশকালে সর্বসাকুল্যেঃ-২৫,৭৬০/- এবং স্থায়ীকরণের পর =৩০,৪১৫/-(ক্রেডিট ভাতা, মােবাইল বিল ও লাঞ্চভাতাসহ)।

পদের নামঃ- সিনিয়র মাঠ কর্মকর্তা

শিক্ষাগত যােগ্যতাঃ- স্নাতকোত্তর/সমমান।

অভিজ্ঞতাঃ- স্নাতক পাশ প্রার্থীগণ সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন।

বেতনঃ শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে =২১,২৫৪/-এবং স্থায়ীকরণের পর =২৫,৫৭৩/-(ক্রেডিট ভাতা, মােবাইল বিল ও লাঞ্চভাতাসহ)।

বয়সঃ- ২৫-৩৫ বছর।

পদের নামঃ– মাঠ কর্মকর্তা

 শিক্ষাগত যােগ্যতা : স্নাতক/সমমান।

বয়স ঃ ২৫-৩৫ বছর।

বেতন ও শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে = ১৯,৯১৫/- এবং স্থায়ীকরণের পর-২৪,০৮৮/মাঠ কর্মকর্তা।(ক্রেডিট ভাতা, মােবাইল বিল ও লাঞ্চভাতাসহ)।

পদের নামঃ- বাবুর্চি/সহকারী বাবুর্চি

শিক্ষাগত যােগ্যতাঃ- এস.এস.সি পাশ তবে অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যােগ্যতা শিথিলযােগ্য। এককভাবে সকল ধরণের বাঙ্গালী খাবার প্রস্তুত করার দক্ষতাসম্পন্ন হতে হবে। খাদ্যের সর্বোত্তম মান নিশ্চিত করা, সুন্দর ও পরিচ্ছন্ন পরিবেশে কিচেন ব্যবস্থাপনা পরিচালনা করার অভিজ্ঞতা থাকতে হবে। হােটেল, রেস্টুরেন্ট/প্রতিষ্ঠানে বাবুর্চি হিসাবে কমপক্ষে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। দেশী ও বিদেশী খাবার রান্নায় পারদর্শীদের অগ্রাধিকার দেয়া হবে।

পদসংখ্যা-০৩ জন

 বয়স ও সর্বোচ্চ ৪০ বছর।

বেতনঃ ১২,০০০-১৫,০০০/-তবে অধিকতর দক্ষ প্রার্থীদের ক্ষেত্রে বেতন আলােচনা সাপেক্ষে নির্ধারণ করা হবে।

কর্মস্থলঃ-  কিশােরগঞ্জ জেলার সদর উপজেলা ও ভৈরব উপজেলা।

অন্যান্য শর্তাবলী
  • ৭ নং পদ ব্যতীত সকল পদের জন্য শিক্ষানবিশকাল ৬ মাস। শিক্ষানবিশকালে স্বল্প মূল্যে একক আবাসন সুবিধা (৩-৬ নং পদের জন্য প্রযােজ্য), স্বল্পসুদে মােটরসাইকেল ক্রয়ের ঋণ ও মােটরসাইকেলের জ্বালানী, রক্ষণাবেক্ষণ ব্যয় (শুধুমাত্র ১, ২ ও ৩ নং পদের জন্য প্রযােজ্য) এবং স্থায়ীকরণের পর বাৎসরিক ইনক্রিমেন্ট, প্রভিডেন্ট ফান্ড, গ্রাচ্যুইটি, বছরে দুইটি উৎসব ভাতা ও বৈশাখী ভাতা প্রদত্ত হবে।
  • এছাড়াও দূরত্ব ভাতা, উৎসাহ ভাতা, হাওড় ভাতা ও শহর ভাতা (প্রযােজ্য ক্ষেত্রে) প্রদত্ত হবে। সিনিয়র মাঠ কর্মকর্তা/মাঠ কর্মকর্তাদের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জন সাপেক্ষে মােটরসাইকেল জ্বালানী খরচ প্রদান করা হয়।
  • নির্বাচিত প্রার্থীদের ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও রংপুর বিভাগে পপি’র কর্মএলাকায় নিয়ােগ দেয়া হবে। তাছাড়া অন্যান্য বিভাগেও কাজ করার আগ্রহ থাকতে হবে।
  • নিয়ােগের জন্য মনােনীত হলে প্রার্থীদের জামানত বাবদ ৩ নং পদের জন্য ১৫,০০০/- টাকা, ৪ নং পদের জন্য ১৪,০০০/- টাকা এবং ৫ ও ৬ নং পদের প্রার্থীদের জন্য ১০,০০০/টাকা জামানত বাবদ প্রদান করতে হবে যা সুদসহ ফেরতযােগ্য। তবে ৫ ও ৬ নং পদে নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণ ফি বাবদ ২,০০০/- টাকা প্রশিক্ষণ কেন্দ্রে প্রদান করতে হবে।
  • (১-৬) নং পদের প্রার্থীদেরকে “পিপলস ওরিয়েন্টেড প্রােগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি)” একাউন্ট নম্বর-৪৪১৬৪৩৬০০০৯৪৬ (সােনালী ব্যাংক লিঃ, লালমাটিয়া শাখা) অনুকূলে সােনালী ব্যাংকের যে কোন শাখার মাধ্যমে ২০০/- টাকা অনলাইনে জমা করে জমা রশিদ আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
  • শুধুমাত্র মাঠ কর্মকর্তা পদের প্রার্থীদের নরসিংদী, কুমিল্লা, ময়মনসিংহ ও ঢাকা জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। খামের উপরে অবশ্যই পদের নাম ও যে জেলায় পরীক্ষা দিতে ইচ্ছুক তা উল্লেখ করতে হবে।
  • অধ্যয়নরতদের আবেদন করার প্রয়ােজন নেই।
 আগ্রহী প্রার্থীদেরকে জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র ও ছাড়পত্র, বৈধ ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি (১, ২ ও ৩নং পদের জন্য), ২ কপি সদ্য তােলা রঙ্গিন ছবি, এলাকার দুইজন গণ্যমান্য ব্যক্তির (যাদের মধ্যে একজন শিক্ষক) নাম, ঠিকানা, মােবাইল নম্বর এবং আবেদনকারীর পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত, মােবাইল নম্বরসহ আবেদনপত্র আগামী ২৮/০২/২০২২ তারিখের মধ্যে উপ-পরিচালক (মানবসম্পদ ও প্রশাসন), পিপলস ওরিয়েন্টেড প্রােগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি), ৫/১১-এ, ব্লক-ই, লালমাটিয়া, ঢাকা-১২০৭ ঠিকানায় ডাকযােগে/কুরিয়ারে/সরাসরি প্রেরণ করতে হবে। শুধুমাত্র বাছাইকৃত প্রার্থীদের নিয়ােগ পরীক্ষা গ্রহণ করা হবে।
বিদ্রঃ- উল্লেখ্য যে, উল্লিখিত ঠিকানায় সারা বছর আবেদনপত্র গ্রহণ করা হয় এবং পরীক্ষার মাধ্যমে প্রয়ােজন অনুযায়ী নিয়ােগ দেওয়া হয়। web: www.popibd.org
পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
পপি এনজিও হেড অফিস
পপি এনজিও হেড অফিস
পপি এনজিও লোগো
popi ngo logo

পপি এনজিও নিয়োগ পপি এনজিও নিয়োগ পপি এনজিও নিয়োগ পপি এনজিও নিয়োগ পপি এনজিও নিয়োগ পপি এনজিও নিয়োগ পপি এনজিও নিয়োগ পপি এনজিও নিয়োগ পপি এনজিও নিয়োগ

One thought on “পপি এনজিও নিয়োগ 2022

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *