মানবিক সাহায্য সংস্থা নিয়োগ

Spread the love

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ


মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) জাতীয় পর্যায়ের সুপ্রতিষ্ঠিত একটি স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা যা ১৯৭৪ সাল থেকে প্রান্তিক মানুষের দারিদ্র বিমােচনসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে সংস্থায় প্রায় ১৫০টি শাখার মাধ্যমে ক্ষুদ্রঋণ এবং মাঝারি ও ক্ষুদ্র উদ্যোক্তা ঋণ কার্যক্রম চলমান রয়েছে। এই ক্ষুদ্রঋণ কর্মসূচি সম্প্রসারণের লক্ষ্যে জরুরী ভিত্তিতে নিমােক্ত পদে কর্মী নিয়ােগের জন্য দক্ষ, সৎ, উদ্যমী এবং কর্মঠ আগ্রহী প্রার্থীদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা হচ্ছে।
প্রতিষ্ঠানের নামঃ- মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)
১)  পদের নামঃ- উপ-পরিচালক/ সহকারী পরিচালক (মানব সম্পদ ও প্রশাসন)

পদ সংখ্যাঃ- ০১ জন

শিক্ষাগত যােগ্যতা: মানব সম্পদ ব্যবস্থাপনা বিষয়ে এমবিএ অথবা ম্যানেজমেন্ট পাবলিক এডমিনিস্ট্রেশন বা সমজাতীয় বিষয়ে স্নাতকোত্তর পাশ অথবা মানব সম্পদ ব্যবস্থাপনায় পােস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমাসহ যে কোনাে বিষয়ে স্নাতকোত্তর পাশ।

 অভিজ্ঞতা: উপ-পরিচালক/সহকারী পরিচালক পদে ন্যূনতম ২ বছরের অভিজ্ঞতাসহ মানব সম্পদ বিভাগে ন্যূনতম ১২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এজিওতে সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞদের অগ্রাধিকার দেয়া হবে।

কর্মস্থল: প্রধান কার্যালয়, ঢাকা।

বয়স: সর্বোচ্চ ৫০ বছর।

মাসিক মােট বেতন: স্থায়ীকরণের পর ৭৫,০০০ – ১,০০,০০০ টাকা।

বিঃদ্রঃ- একই পদে পূর্বে আবেদনকৃতদের পুনরায় আবেদন করার প্রয়ােজন নেই।

২)  পদের নামঃ- জোনাল ম্যানেজার (ক্ষুদ্রঋণ)

পদ সংখ্যাঃ- ০৫ জন

শিক্ষাগত যােগ্যতা: যে কোনাে বিষয়ে স্নাতকোত্তর/সমমান পাশ।

 অভিজ্ঞতা: জোনাল/রিজিওনাল ম্যানেজার/সমন্বয়কারী পদে ন্যূনতম ১ বছরের অথবা এরিয়া ম্যানেজার পদে ন্যূনতম ৪ বছরের অভিজ্ঞতাসহ ক্ষুদ্রঋণ কার্যক্রমে ন্যূনতম ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর।

মাসিক মােট বেতন: স্থায়ীকরণের পর ৪৭,০০০ – ৫৫,০০০ টাকা।

৩)  পদের নামঃ- ক্লাস্টার ম্যানেজার (এমএসই)

পদ সংখ্যাঃ- ০২ জন

শিক্ষাগত যােগ্যতা: যে কোনাে বিষয়ে স্নাতকোত্তর/সমমান পাশ।

 অভিজ্ঞতা: ক্লাস্টার/জোনাল/  রিজিওনাল ম্যানেজার/সমন্বয়কারী পদে ন্যূনতম ২ বছরের ও ক্ষুদ্র উদ্যোগ/মাইক্রো এন্টারপ্রাইজ  ঋণ কার্যক্রমে ৬ বছরের অভিজ্ঞতাসহ ক্ষুদ্রঋণ কার্যক্রমে ন্যূনতম ১০ বছরের কাজের অভিজ্ঞতা এবং ৬০-৮০ কোটি টাকা ঋণ স্থিতি সুপারভিশন ও মনিটরিং করার অভিজ্ঞতা থাকতে হবে।

 বয়স: সর্বোচ্চ ৪৫ বছর।

 মাসিক মােট বেতন: স্থায়ীকরণের পর ৪৭,০০০ – ৫৫,০০০ টাকা।

৪)  পদের নামঃ- এরিয়া ম্যানেজার (ক্ষুদ্রঋণ)

পদ সংখ্যাঃ- ২০ জন

শিক্ষাগত যােগ্যতা: যে কোনাে বিষয়ে স্নাতকোত্তর/সমমান পাশ।

 অভিজ্ঞতা: ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানে এরিয়া ম্যানেজার পদে ন্যূনতম ১ বছরের অথবা ব্রাঞ্চ ম্যানেজার পদে ন্যূনতম ৪ বছরের অভিজ্ঞতাসহ মাঠ পর্যায়ে ন্যূনতম ৮ বছর কাজের অভিজ্ঞতা এবং ন্যূনতম ৪টি ক্ষুদ্রঋণ শাখার কার্যক্রম সুপারভিশন ও মনিটরিং করার অভিজ্ঞতা থাকতে হবে।

 বয়স: সর্বোচ্চ ৪০ বছর।

মাসিক মােট বেতন: স্থায়ীকরণের পর ৩৮,০০০ – ৪২,০০০ টাকা।

৫)  পদের নামঃ- ব্রাঞ্চ ম্যানেজার (ক্ষুদ্রঋণ)

পদ সংখ্যাঃ- ৫০ জন

শিক্ষাগত যােগ্যতা: যে কোনাে বিষয়ে স্নাতকোত্তর/সমমান পাশ।

 অভিজ্ঞতা: অভিজ্ঞতা: শাখা  ব্যবস্থাপক পদে ন্যূনতম ১ বছর অথবা সহকারী শাখা ব্যবস্থাপক পদে শাখা পরিচালনায় | ন্যূনতম ৩ বছরের অভিজ্ঞতাসহ ক্ষুদ্রঋণ কার্যক্রমে ন্যূনতম ৬ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: সর্বোচ্চ ৪২ বছর।

 বয়স: সর্বোচ্চ ৪০ বছর।

মাসিক মােট বেতন: স্থায়ীকরণের পর ৩০,০০০ – ৩৬,০০০ টাকা।

৬)  পদের নামঃ- কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার (সিডিও)

পদ সংখ্যাঃ- ২০০ জন

শিক্ষাগত যােগ্যতা: যে কোনাে বিষয়ে স্নাতকোত্তর/সমমান পাশ।

 অভিজ্ঞতা: ঋণ কার্যক্রমে  মাঠকর্মী/সমপদে ন্যূনতম ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

 বয়স: সর্বোচ্চ ৩৫ বছর।

মাসিক মােট বেতন: শিক্ষানবিশকালের প্রথম ৩ মাস ১৯,০০০ – ২২,০০০ টাকা, পরবর্তী ৩ মাস ২০,০০০ – ২৩,০০০ টাকা এবং স্থায়ীকরণের পর ২৪,০০০ – ২৭,০০০ টাকা।

৭)  পদের নামঃ- প্রশিক্ষণার্থী কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার (টিসিডিও)

পদ সংখ্যাঃ- ২০০ জন

শিক্ষাগত যােগ্যতা: যে কোনাে বিষয়ে স্নাতকোত্তর/সমমান পাশ।

 অভিজ্ঞতা: ঋণ কার্যক্রমে  মাঠকর্মী/সমপদে ন্যূনতম ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

 বয়স: সর্বোচ্চ ৩২ বছর।

মাসিক মােট বেতন: শিক্ষানবিশকালের প্রথম ৩ মাস ১৬,০০০ – ১৭,০০০ টাকা, পরবর্তী ৩ 

মাস ১৭,০০০ – ১৮,০০০ টাকা এবং স্থায়ীকরণের পর ২০,৫০০ – ২১,৫০০ টাকা।

অন্যান্য শর্তাবলী:

(১) সকল পদে শিক্ষানবিশকাল ৬ মাস, তবে কর্মক্ষেত্রে দক্ষতার ভিত্তিতে শিক্ষানবিশকাল হ্রাসবৃদ্ধি করা হতে পারে (২) ১-৫নং পদের প্রার্থীদের শিক্ষানবিশকালে মাসিক বেতন প্রার্থীর যােগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে নির্ধারণ করা হবে (৩) যে কোনাে পদে নির্বাচিত অধিক যােগ্যতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বেতন আলােচনা সাপেক্ষে (৪) ১নং পদ ব্যতীত সকল পদের প্রার্থীকে সংস্থার যে কোনাে কর্ম এলাকায় কাজ করতে আগ্রহী হতে হবে (৫) ২-৫নং পদের প্রার্থীদের মােটরসাইকেল চালানাে বাধ্যতামূলক এবং ৬ ও ৭নং পদের প্রার্থীদের বাই-সাইকেল চালানাের মানসিকতা থাকতে হবে (৬) সকল প্রার্থীর ক্ষেত্রে কম্পিউটারে ওয়ার্ড, এক্সেল, বাংলা ও ইংরেজি টাইপিং এবং ইন্টারনেট ব্যবহার জানা আবশ্যিক (৭) যােগদানের সময় ১নং পদ ব্যতীত সকল পদের নির্বাচিত প্রার্থীর পক্ষে মা/বাবা/আপন ভাই/বােন/নিকটতম আত্মীয় কর্তৃক দুইজন জামিনদার হিসেবে নিশ্চয়তা প্রদান করতে হবে এবং সংস্থার নিয়মানুযায়ী ৫নং পদের প্রার্থীকে ১৫,০০০/- এবং ৬ ও ৭নং পদের প্রার্থীকে ১০,০০০/- টাকা জামানত হিসাবে প্রদান করতে হবে যা সংস্থা ত্যাগকালে সংস্থায় প্রচলিত নিয়মানুযায়ী লভ্যাংশসহ ফেরৎ প্রদান করা হবে।

অন্যান্য সুযােগ-সুবিধা:

উৎসব ভাতা, বার্ষিক ইনক্রিমেন্ট, প্রভিডেন্ট ফান্ড, গ্রাচুইটি, কর্মী নিরাপত্তা তহবিল, মােটরসাইকেল জ্বালানি ও রক্ষণাবেক্ষণ ভাতা, মােবাইল ফোন ভাতা, চিকিৎসা অনুদান, মৃত্যু/দুর্ঘটনাজনিত (বীমা সুবিধার ন্যায়) আর্থিক সহায়তা ও সন্তানদের জন্য শিক্ষা বৃত্তি, বাই-সাইকেল/ মােটরসাইকেলের সুদবিহীন ঋণ সুবিধাসহ সংস্থার বিধি মােতাবেক অন্যান্য সুযােগ-সুবিধা প্রযােজ্য হবে। চূড়ান্ত নির্বাচিত নারী প্রার্থীদের পার্শ্ববর্তী উপজেলায় এবং পুরুষ প্রার্থীদের পাশ্ববর্তী জেলায় পােস্টিং দেয়া হবে (সুযােগ থাকা সাপেক্ষে)।

আবেদনের নিয়মাবলী:

আগ্রহী প্রার্থীদের আগামী ১৫/০২/২০১২ইং তারিখের মধ্যে পূর্ণ জীবন বৃত্তান্তসহ সকল প্রাতিষ্ঠানিক শিক্ষার সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং সদ্য তােলা এক কপি পাসপাের্ট সাইজ রঙ্গীন ছবিসহ “নির্বাহী পরিচালক, মানবিক সাহায্য সংস্থা (এমএসএস), সেল সেন্টার (৪র্থ তলা), ২৯, পশ্চিম পান্থপথ, ঢাকা-১২০৫” বরাবর আবেদন করতে হবে। আবেদনপত্র ও খামের উপর অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে। |

এই নিয়ােগ বিজ্ঞপ্তিটি সংস্থার ওয়েব সাইট www.mssbd.org/career এ পাওয়া যাবে

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি 2022
মানবিক সাহায্য সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি 2022
এমএসএস এনজিও,
এমএসএস এনজিও
মানবিক-সাহায্য-সংস্থা-লোগো
মানবিক-সাহায্য-সংস্থা-লোগো

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ মানবিক সাহায্য সংস্থা নিয়োগ মানবিক সাহায্য সংস্থা নিয়োগ মানবিক সাহায্য সংস্থা নিয়োগ মানবিক সাহায্য সংস্থা নিয়োগ মানবিক সাহায্য সংস্থা নিয়োগ মানবিক সাহায্য সংস্থা নিয়োগ মানবিক সাহায্য সংস্থা নিয়োগ মানবিক সাহায্য সংস্থা নিয়োগ

মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ৪৭৮ টি শূন্য পদে চাকরি মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ৪৭৮ টি শূন্য পদে চাকরি মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ৪৭৮ টি শূন্য পদে চাকরি মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ৪৭৮ টি শূন্য পদে চাকরি মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ৪৭৮ টি শূন্য পদে চাকরি মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ৪৭৮ টি শূন্য পদে চাকরিমানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ৪৭৮ টি শূন্য পদে চাকরি মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ৪৭৮ টি শূন্য পদে চাকরি

2 thoughts on “মানবিক সাহায্য সংস্থা নিয়োগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *