রুরাল ডেভেলপমেন্ট সংস্থা(আরডিএস) এনজিওতে চাকরির সুযোগ

Spread the love

রুরাল ডেভেলপমেন্ট সংস্থা(আরডিএস) এনজিওতে চাকরির সুযোগ

রুরাল ডেভেলপমেন্ট সংস্থা (আরডিএস) একটি জাতীয় পর্যায়ের বে-সরকারী উন্নয়নমূলক সংস্থা। শেরপুর, জামালপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল, গাজীপুর জেলাসহ প্রত্যন্ত অঞ্চলে দারিদ্র মানুষের সার্বিক উন্নয়নে কাজ করে আসছে। এমআরএ, এনজিও ব্যুরো’র সনদপ্রাপ্ত এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থিক সহায়তায় পরিচালিত ক্ষুদ্র ‍ঋন কর্মসূচিতে নিয়োগ ও প্যানেল তৈরী করার লক্ষ্যে অগ্রহী , কর্মঠ, বুদ্ধিদীপ্ত ও অধুমপায়ী বাংলাদেশের ঢাকা, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের স্থায়ী বাসিন্দা পুরুষ ও মহিলা প্রার্থীদের নিকট থেকে নিম্নোক্ত পদের জন্য দরখাস্ত অহবান কর যাচ্ছে।

পদের নামবয়সপদ সংখ্যা বেতনশিক্ষাগত যোগ্যতা
রিজিওন্যাল ম্যানেজার (মাইক্রোক্রেডিট) পুরুষ৩০-৪৫ বছর৫ টি২৭০৫০/- শিক্ষানবিশকালিন ৬ মাসস্নাতকোত্তর/স্নাতক পাসসহ ঋন কার্যক্রমে পিকেএসএফ এর অর্থায়নকৃত প্রতিষ্ঠানে ন্যূনতম ৪ টি শাখা পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে।
শাখা ব্যবস্থাপক (মাইক্রোক্রেডিট) পুরুষ২৫-৪০ বছর১০ টি২১৯০০/- শিক্ষানবিশকালিন ৬ মাসস্নাতকোত্তর/স্নাতক পাস
শাখা হিসাব রক্ষক/এবিএম (মাইক্রোক্রেডিট)২২-৩৫ বছর১৫ টি১৭৭৭০/- শিক্ষানবিশকালিন ৬ মাসস্নাতক(বানিজ্য/ সমমান পাস। ঋন কার্যক্রম পরিচালনার মনমানসিকতা থাকতে হবে।
ক্রেডিট অফিসার(মাইক্রোক্রেডিট)২২-৩৫ বছর৫০ টি১৫০০০/- শিক্ষানবিশকালিন ৬ মাসস্নাতক/সমমান

শর্তাবলীঃ

১। আগ্রহী প্রাথীদের নিকট হতে বায়োডাটা , শিক্ষাগত যোগ্যতা ও ন্যাশনাল আইডি, অভিজ্ঞতার সনদ (যদি থাকে) , ৫ (পাঁচ) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, দুইজন পরিচয় প্রদানকারী ব্যক্তির নাম, ঠিকান, মোবইল নম্বর এবং নিম্ন ঠিকানায় দরখাস্ত আহবান করা যাচ্ছে।  শুধুমাত্র বাছাইকৃত প্রার্থীদেরকে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহনের জন্য ডাকা হবে। পরী্ক্ষা অংশগ্রহন ফি বাবদ ২০০ টাকা পোষ্টাল অর্ডারের জমা দিতে হবে।

২। চাকুরী স্থায়ীকরণের পর সংস্থার নীতিমালা অনুযায়ী বেতন ভাতা ও অন্যান্য সুবিধা প্রদান কর হবে। সকল পদের জন্য বাৎসরিক ৩টি উৎসব ভাতা, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইট, ইনসেন্টিভ বোনাস, অসুস্থতা ও মাতৃত্বকালীন ছুটি স্ববেতনে ৬ মাস, অবোগকৃত ‍ ছুটির বিপরীতে ভাতা, বীমা ও চিকিৎসা সুবিধা ও সংস্থার প্রদত্ত অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

৩। যোগদানের সময় সংস্থার অনুকুলে ১ ও ২ নং পদের জন্য ১০০০০ টাকা  এবং ৩ ও ৪ নং পদের জন্যা ৮০০০ টাকা জমানত (ফেরতযেগ্য) হিসাবে জমা দিতে হবে, যার বিপরীতে নির্ধারিত হারে সুদ প্রদান করা হবে।

৪। প্রার্থীকে অবশ্যই কম্পিউটার এ বাংলা ও ইংরেজী লেখায় পারদর্শী হতে হবে। পিকেএসএফ এর সহযোগী প্রতিষ্ঠানে ঋণ কর্মসূচিতে অভিজ্ঞ প্রর্থীকে অগ্রধিকার দেয়া হবে।

৫। সরাসরি যোগাযোগের জন্য আবেদনপত্রে অবশ্যই প্রর্থীার মোবাইল/টেলিফোন নম্বর উল্লেখ করতে হবে। পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টি.এ/ডি.এ প্রদান করা হবে না। কর্তৃপ্ক্ষ কোন কারণ ছাড়া যে কোন দরখাস্ত বাতিলের অধিকার সংরক্ষণ করেন।

৬। আরডিএস এস চাকুরী থেকে অব্যহতি পেয়েছে অথবা চাকুরী থেকে বরখাস্ত কর হয়েছে এমন প্রার্থীর আবেদন করার প্রয়োজন নেই।

৭। অধ্যয়নরত প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। যে কোন তদবির প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

দরখাস্তের নিয়মাবলী এবং চাকুরির অন্যান্য সুযোগ সুবিধা সম্পর্কে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট www.rds-bd.org ভিজিট করুন। তাছাড়া নিম্নোক্ত ঠিকানা হতে সরাসরি তথ্য সংগ্রহ করা যাবে। দারখাস্ত পাঠানোর ঠিকানা- নির্বাহী পরিচালক, রুরাল ডেভেলপমেন্ট সংস্থা (আরডিএস) , ৪৯ গৃর্দ্দানারায়নপুর, শেরপুর টাউন, শেরপুর-২১০০।

Leave a Reply

Your email address will not be published.