করোনায় গণস্বাস্থ্যের চিকিৎসকের মৃত্যু

Spread the love

সোমবার (২রা আগস্ট, ২০২১) বেলা ১১টা ২০ মিনিটে গণস্বাস্থ্য নগর হাসপাতাল ও গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের আইসিইউ-এর বিভাগীয় প্রধান প্রফেসর ডা. নাজিব মোহাম্মদ করোনাজনিত জটিল নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।

প্রফেসর ডা. নাজিব মোহাম্মদের মৃত্যুতে শোক বার্তায় ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘‘তাঁর মৃত্যুতে দেশের আইসিইউ চিকিৎসা সেবার অপূরণীয় ক্ষতি হয়ে গেল। প্রফেসর ডা. নাজিব মোহাম্মদ সৌদি আরব কিং ফয়সল মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আইসিইউ বিভাগে দীর্ঘদিন চাকুরী করেছেন। দেশে-বিদেশে আইসিইউতে উন্নত ও আধুনিক চিকিৎসা ব্যবস্থায় অনেক অবদান রেখে গেছেন। গণস্বাস্থ্য কেন্দ্রের আইসিইউ চিকিৎসার উন্নতিতে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি ছিলেন কর্তব্যপরায়ন, সদা হাস্যোজ্বল ও মহৎ মনের অধিকারী।”ডা. জাফরুল্লাহ চৌধুরী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উলেখ্য দেশের করোনা পরিস্থিতি দিনে দিনে ভয়াবহতার দিকে যাচ্ছে, দেশের মৃত্যু হার দিনে ২০০ এর উপরে এবং সক্রামনের হার বেড়েই চলেছে। শতকরা হিসেবে প্রতি তিনজনের নমুনা পরিক্ষা করা হলে ১ জন আক্রান্ত বের হচ্ছে। এমন পরিস্থিতিতে সবাইকে টিকা নেয়ার আহবান করেছে স্বাস্থ্য মন্ত্রনালয় এবং সবাইকে সচেতন হতে ও মাস্ক পরতে বলা হয়েছে।

One thought on “করোনায় গণস্বাস্থ্যের চিকিৎসকের মৃত্যু

Leave a Reply

Your email address will not be published.