করোনা ভাইরাসের সংক্রামন নিয়ে উদ্ভেগ প্রকাশ করেছে স্বাস্থ্যমন্ত্রী

Spread the love

করোনা ভাইরাসের সংক্রামন নিয়ে উদ্ভেগ প্রকাশ করেছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন সংক্রামনের হার যা আগে ছিলো তা আগের থেকে ৫/৬ গুন বেড়ে গেছে। মৃত্যু হারও আগের থেকে ৭/৮ গুন বেড়ে গেছে এমন কি তা ১০ গুন পর্যন্ত গিয়ে ঠেকেছে।

ঈদের সময় যে লোক গুলো ঈদ করতে গ্রমের বাড়িতে গেছে তাদের বিষয় বলেন.. ঈদে লক্ষ লক্ষ লোক গাদাগাদি করে গ্রামের বাড়িতে গিয়েছে তার যাবার জন্য ভিবিন্ন ট্রান্সপোর্ট , ফেরী ইত্যাদি করে গিয়েছে, যেখানে তারা কোন স্বাস্থ্যবিধি মানেনি যার  কারনে সংক্রামনের হার দিন দিন বেড়ে চলেছে। জনগনের সচেতন হলে সংক্রামন এতোটা বাড়তো না সংক্রামন বাড়ার পিছনে তাদের উদাসিনতা রয়েছে এমনকি মানুষ জনের মাস্ক ব্যবহারেও অনিহা রয়েছে। তিনি আরও বলেন এখন করোনা সংক্রামন হার গ্রামে বেশী গ্রামের লোকজন জ্বর হলে তারা সাধারন জ্বর হিসেবে ধরে ন্যায় এবং তারা টেস্ট ও করায় না যার কারনে সংক্রামনের হার দিনে দিনে আরও ভয়াবহতার দিকে যাচ্ছে।

উলেখ্য করনা ভাইরাসের সংক্রামনের হার এবং মৃত্যু হার  দিন দিন বেড়েই চলছে । করোনায় সংক্রামনের হার গড়ে শতকরা ৩০ জনের । সংক্রামন হার ও মৃত্যু হার এ মাসেতেই সব রেকর্ড ছড়িয়ে গেছে যা দেশের জন্য খুবই উদ্ভেগের।

Leave a Reply

Your email address will not be published.