চলমান লকডাউন আরও বাড়লো এক সপ্তাহ

Spread the love

চলমান লকডাউন আরও বাড়লো এক সপ্তাহ

সমস্ত বিশ্ব আজ করোনার সংক্রামনে নাস্তানাবুদ হয়ে আছে। চারদিকে মৃত্যুর মিছিল যেনো থামছেইনা । আমাদের পাশের দেশ ভারতে যেনো করোনার মৃত্যু পুড়িতে পরিনত হয়েছে। সেই ভাইরাসের ভেরিয়েন্ট বা ধরন  অতি শক্তি সম্পন্ন  যা বিশ্বের জন্য ভয়ের কারন। এরই মাঝে আরও ভয়ের খবর হলো সেই অতিশক্তি সম্পন্ন ভাইরাস বাংলাদেশেও শনাক্ত হয়েছে।

মন উদ্বেগের কারনে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গনমাধ্যমকে বলেন, ভারতীয় করোনা ভাইরাসের ধরন বাংলাদেশে পাওয়া গেছে, এজন্য চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর পরিকল্পনা রয়েছে। কারন যে ধরনের করোনা ভাইরাস পাওয়া গেছে তা দেশকে ঝুকিতে ফেলতে পারে।

তবে এ ঘোষনা আগামী ১৬ মে জানানো হবে বলে জানিয়েছেন তিনি। মন্ত্রী বলেন সংক্রামন রোধে সবাইকে মাস্ক পরতে হবে। মাস্ক পরলেই  নিরাপদে থাকা যাবে, আর না পরলে বিপদ সে কথাটি  প্রত্যেকের মাথায় রাখতে হবে। উল্লেখ্য গত ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। তার মধ্যেই কিছুদিন পরে স্বাস্থ্য বিধি মেনে দোকান খোলার অনুমতি দ্যায় ব্যবসায়ীদের। এতে মানুষের ঈদের কেনাকাটার কারনে স্বাস্থ্যবিধি কম মেনে চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *