Jobs circular

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস

Spread the love

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস

ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে দেশের পিছিয়ে পড়া জনগনের উন্নয়নে, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে ভূমিকা রাখতে হলে বাংলাদেশ এক্সটেনশন

এডুকেশন সার্ভিসেস (বিজ) টিম এ যোগদান করুন। বিজ ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত জাতীয় পর্যায়ের একটি বেসরকারি, অরাজনৈতিক ও অলাভজনক সংস্থা।

BEES সংস্থাটি বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের আওতাধীন Microcredit Regulatory Authority (MRA) কর্তৃক সনদ প্রাপ্ত; সনদ নং ০০৫৭২- ০২৫১৭-০০২৬৩। দেশের উন্নয়নে অবদান রাখতে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন দাতা সংস্থার আর্থিক সহযোগিতায় ক্ষুদ্র অর্থায়ন, কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, সামাজিক নিরাপত্তা সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড সফলতার সঙ্গে বাস্তবায়ন করে আসছে। সংস্থা দেশের সকল বিভাগে যেমন: ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর, ও ময়মনসিংহ বিভাগ সমূহে সফলতার সঙ্গে কার্যক্রম পরিচালনা করে চলছে। বিজ-এর ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে নিম্নোক্ত পদ সমূহে জরুরীভাবে জনবল নিয়োগ করা হবে।

মাঠ কর্মকর্তা: গ্রেড-১ (৪০০ জন)

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: ন্যূনতম স্নাতক পাশ। ক্ষুদ্র অর্থায়নে অভিজ্ঞতা থাকা ভালো। ৩০-০৬-২০২৩ তারিখে বয়স ২২ হতে ৩২ বছরের মধ্যে হতে হবে। বেতন ভাতা ও প্রারম্ভিক সুবিধা সমূহ: বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা এবং অন্যান্য ভাতাসহ এ পদের জন্য মাসিক বেতন ভাতা স্থায়ীকরণের পর স্থান ভেদে প্রায় ২০,000/-

টাকা হতে ২৪,০০০/- টাকা।

মাঠ কর্মকর্তা: গ্রেড-২ (৩০০ জন)

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: ন্যূনতম এইচএসসি পাশ। ক্ষুদ্র অর্থায়নে অভিজ্ঞতা থাকা ভালো। ৩০-০৬-২০২৩ তারিখে বয়স ২২ হতে ৩২ বছরের মধ্যে হতে হবে। বেতন ভাতা ও প্রারম্ভিক সুবিধা সমূহ: বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা এবং অন্যান্য ভাতাসহ এ পদের জন্য মাসিক বেতন স্থায়ী করনের পর স্থান ভেদে প্রায় ১৯,০০০/- টাকা হতে ২৩,০০০ টাকা।

উভয় পদে সংক্ষিপ্ত দায়িত্বাবলি:

বিজ-এর কর্ম এলাকায় সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে নিয়ে সমিতি অফিস গঠন, সমিতি অফিস পরিচালনা, সঞ্চয় সংগ্রহ, ঋণ লেনদেন সহ, সমিতির সদস্যদের উন্নয়নমূলক কার্যক্রম যেমন কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, সামাজিক নিরাপত্তা কার্যক্রম পরিচালনায় আগ্রহী হতে হবে।

জামানত হিসাবে:

মাঠ কর্মকর্তা গ্রেড-১ যোগদানের সময় জামানত হিসাবে ২৩,৩০০ টাকা জমা দিতে হবে। মাঠ কর্মকর্তা গ্রেড-২ যোগদানের সময় জামানত হিসাবে ২২,০০০ টাকা জমা দিতে হবে।

চাকুরীতে যোগদানের ছয় মাসপর চাকুরী হতে অব্যহতি নিলে জামানতের জমাকৃত অর্থ বিনা লাভে চাকুরী শেষে ফেরৎ যোগ্য।

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী প্রার্থীদের উল্লেখিত পদে নিয়োগের জন্য স্বহস্তে লিখিত আবেদন পত্র আহবান করা যাচ্ছে। আবেদন করতে হবে বরাবর পরিচালক (প্রশিক্ষণ ও মানবসম্পদ), বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ), প্রধান কার্যালয়, বাড়ী নং-৮/বি, রোড নং-২৯, গুলশান-১, ঢাকা-১২১২। আবেদনে নিজ নাম, পিতা/স্বামীর নাম, স্থায়ী ও পত্র যোগাযোগের ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, এনআইডি / স্মার্ট কার্ড/জন্ম নিবন্ধন নং, রক্তের গ্রুপ ইত্যাদি উল্লেখ করতে হবে। আবেদনে সংযুক্ত করতে হবে: আবেদনকারীর রঙ্গিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদ এর ফটোকপি, প্রশিক্ষণ থাকলে তার সনদ, এনআইডি জন্ম নিবন্ধন সনদ, অভিজ্ঞতা সনদ (প্রথম শ্রেণীর সরকারি গেজেটেড কর্মকর্তা দিয়ে সত্যায়িত করতে হবে), নমিনির নাম, বয়স, সম্পর্ক, এনআইডি/জন্ম নিবন্ধন সনদ। আবেদন খামের উপর আবেদনকৃত পদের নাম এবং যে বিভাগে নিয়োজিত হতে চান তা উল্লেখ করতে হবে। আগ্রহী মহিলা প্রার্থীগন কে আবেদনে উৎসাহিত করা হচ্ছে। জমাদানের শেষ তারিখ ১৮-০৬-২০২৩।

পরীক্ষার স্থান ও পরীক্ষার ফি

নির্বাচনী পরীক্ষা বিভাগীয় পর্যায়ে বিজ এর অফিসে অনুষ্ঠিত হবে। পরীক্ষার স্থান, তারিখ, দিন ও সময় মোবাইলে জানানো হবে। পরীক্ষা কেন্দ্রে উপস্থিতির সময় পরীক্ষা ফি বাবদ ২০০/- টাকা জমা দিতে হবে।

সচেতনকরন:

বিজ এর সংশ্লিষ্ট অফিস ব্যতীত অন্য কোন ব্যক্তি, প্রতিষ্ঠানের সঙ্গে উল্লেখিত কাজের জন্য কোন প্রকার আর্থিক লেনদেন না করার জন্য সচেতন থাকতে পরামর্শ দেয়া হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *